সোমবার, ১০ জুন ২০২৪, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম :
আবারো আলোচনায় সেই রবিজুল, দুজনকে তালাক দিতে ২২ গ্রাম প্রধানের চাপ : প্রতিবাদী কন্ঠ কুষ্টিয়ার দৌলতপুর কলেজে হামলা ও ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন : প্রতিবাদী কন্ঠ কুষ্টিয়ায় লিজকৃত রেলের জমি বিক্রি করে বাড়ী নির্মান : প্রতিবাদী কন্ঠ সরকার কোন দূর্ণীতিবাজকে পৃষ্টপোশকতা করছে না -এমপি হানিফ : প্রতিবাদী কন্ঠ কুষ্টিয়ায় ভেজাল খাদ্য প্রতিরোধে ভ্রাম্যমান ল্যাবরেটরি ভ্যানের যাত্রা শুরু : প্রতিবাদী কন্ঠ কুষ্টিয়ায় নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালায় মিনিকেট নামে কোনো ধান নেই : প্রতিবাদী কন্ঠ সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সভা অনুষ্ঠিত : প্রতিবাদী কন্ঠ কুষ্টিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পান চাষিদের মাঝে চেক বিতরণ : প্রতিবাদী কন্ঠ কুষ্টিয়ায় ১০ দিন পর ইজিবাইক চালকের লাশ উদ্ধার : প্রতিবাদী কন্ঠ বিজয়ী প্রার্থীকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল : প্রতিবাদী কন্ঠ

বিশ্বের স্বনামধন্য মাইক্রোসফট কোম্পানিতে নিয়োগ পেলেন কুষ্টিয়ার কৃতি সন্তান মুস্তাফিজুর : প্রতিবাদী কন্ঠ

প্রতিবাদী কণ্ঠ ডেস্ক:
  • প্রকাশিত সময় : সোমবার, ৩০ মে, ২০২২
  • ৯১৯ পাঠক পড়েছে

প্রতিবাদী কণ্ঠ ডেস্ক :  আমেরিকান সফটওয়্যার কোম্পানিতে কর্মরত অবস্থায় কানাডার ভ্যানকুবারে বিশ্বের স্বনামধন্য সফটওয়্যার কোম্পানিতে মাইক্রোসফট এ গ্রেড ৬০ পজিশনে ইঞ্জিনিয়ার হিসাবে নিয়োগ পেলেন কুষ্টিয়া সদর উপজেলার বালিয়াপাড়া গ্রামের  ড. আনিচুর রহমান মৃধা ও মাহফুজা খাতুনের একমাত্র সন্তান মুস্তাফিজুর রহমান মৃধা। তার পিতা ড. আনিচুর রহমান মৃধা তিনি রাজবাড়ী জেলার সরকারি কারিগরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন।

উল্লেখ্য মোস্তাফিজুর রহমান কুষ্টিয়া জেলা স্কুল থেকে ২০১২ সালে এসএসসি পাস করার পর যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে ২০১৪ সালে ভাল রেজাল্ট নিয়ে এইচএসসি পাস করেন। পরবর্তীতে আমেরিকান ইন্টারন্যাশনাল
ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং বিষয়ে গ্রাজুয়েশন সমাপ্ত করেন। গ্রাজুয়েশন সমাপ্তির পর ২০১৮ সালে চাকুরি জীবনে প্রথমে ঢাকার ব্র‍্যাক আইটিতে দেড় বছর কর্মরত ছিলেন। উক্ত প্রতিষ্ঠান থেকে চাকরি ছেড়ে দিয়ে ঢাকার ওয়েলডেব ইন্টারন্যাশনালএ যোগদান করেন। সেখানেও তিনি ৬ মাস সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে চাকরি করেছেন। বর্তমানে তিনি ঢাকাস্থ অবস্থিত আমেরিকান একটি সফটওয়্যার ফার্মে কর্মরত অবস্থায় বিশ্বের স্বনামধন্য সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফট ইঞ্জিনিয়ার হিসাবে নিয়োগ পান।

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং পাস করে কোন শিক্ষার্থীই এই বিরল কৃতিত্ব অর্জন করতে পারেন নাই বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে। তবে ইউনিভার্সিটির প্রথম গ্রাজুয়েট হিসাবে এই কৃতিত্ব অর্জন করায় দেশব্যাপী ব্যাপক সুনাম কুড়িয়েছে। সেই সাথে কুষ্টিয়া জেলা তথা খুলনা বিভাগের মধ্যে কোন ইঞ্জিনিয়ার মাইক্রোসফট এ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কাজ করার কথা এখন পর্যন্ত শোনা যাইনি। তার এই বিরল কৃতিত্ব বালিয়াপাড়া গ্রাম থেকে শুরু করে কুষ্টিয়া জেলা এমনকি খুলনা বিভাগের মধ্যে গর্বিত পিতার গর্বিত সন্তান হিসাবে ব্যাপক পরিচিতি অর্জন করেছে।

এ বিষয়ে মুস্তাফিজুরের সঙ্গে কথা হলে তিনি বলেন, আগামী এক মাসের মধ্যেই দেশের মায়া ত্যাগ করে সফটওয়্যার কোম্পানিতে মাইক্রোসফট ইঞ্জিনিয়ার হিসাবে যোগদানের জন্য কানাডার ভ্যানকুবারের উদ্দেশ্যে দেশ ত্যাগ করবেন। তিনি সকলের কাছে দোয়া কামনা করেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2021-2022 । প্রতিবাদী কন্ঠ
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580